মহিষ গরু চিনি জব্দ, ৪ চোরাকারবারি আটক

মহিষ গরু চিনি জব্দ, ৪ চোরাকারবারি আটক

সিলেটের জৈন্তাপুরে পৃথক অভিযানে অবৈধভাবে আসা ভারতীয় মহিষ, গরু ও চিনি জব্দ করেছে পুলিশ। এসব অভিযানের সময় ৪ চোরকারবারিকে আটক করা হয়। 

সিলেট জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার (মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা) মো. সম্রাট তালুকদার জানান- গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোররাত সাড়ে ৪টার দিকে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে ভারত থেকে আনা ১৫টি মহিষ জব্দ করে থানাপুলিশের একটি দল। 

এসময় দুই চোরাকারবারিকে আটক করা হয়। তারা হলেন- উপজেলার খারুবিল গ্রামের মৃত ফজর আলির ছেলে ইব্রাহিম মিয়া (২২) ও একই গ্রামের শাহলম মিয়ার ছেলে মো. ইয়াসিন আহমেদ (২৩)। 

আরেকটি অভিযানে উপজেলার গৌরিশঙ্কর যশপুর এলাকা থেকে বৃহস্পতিবার ভোর আনুমানিক সাড়ে ৫টার জৈন্তাপুর থানাপুলিশ ভারত থেকে আনা ছোট-বড় মোট ১৮টি গরু জব্দ করে।

এসময় দুজনকে আটক করা হয়। তারা হলেন- জৈন্তাপুরের গৌরীশঙ্কর গ্রামের সরাফত আলির ছেলে সোহেল আহমেদ (৩৫) ও ঘিলাতৈল গ্রামের সিরাজ আহমেদের ছেলে মো. এখলাস আহমেদ (২২)।

এছাড়া তৃতীয় অভিযানে ভোর সাড়ে ৫টার দিকে সময় জৈন্তাপুরের নিজপাট ইউনিয়নের অন্তর্গত যশপুর গ্রামের রাশিদ মিয়ার ঘর থেকে ৩৭ বস্তা ভারতীয় চিনি করে পুলিশ। তবে এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যান।

আটকদের বিরুদ্ধে জৈন্তাপুর মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক মামলা দায়ের করে তাদের আদালতে প্রেরণ করেছে পুলিশ।