সিলেটে শিথিলের আগেই সবকিছু 'শিথিল'

সিলেটে শিথিলের আগেই সবকিছু 'শিথিল'
দিনদিন করোনার প্রকোপ বাড়লেও সচেতনতাবোধ নেই সিলেটের মানুষের মধ্যে। করোনা সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধ নগরে ক্রমেই শিথিল হয়ে আসছে। সড়কে যানবাহনের পাশাপাশি বাড়ছে মানুষের চাপও। বাইরে বের হওয়া মানুষরা মানছেন না স্বাস্থ্যবিধি। যে যার মতো করে চলছেন। অপ্রয়োজনী চলাফেরা ঠেকাতে মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।
সোমবার (৯ আগস্ট)  নগরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

এদিকে বিধিনিষেধের ১৮তম দিনে নগরে ৪৯ যানবাহনে মামলা ও ৯০টি যানবাহন আটক করেছে পুলিশ। একইদিনে ১ লক্ষ ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া অফিসার) বিএম আশরাফ উল্যাহ তাহের।
তিনি জানান, এসএমপির সকল বিভাগ যৌথভাবে ৪৬টি চেকপোস্ট পরিচালনা এবং সকল থানা, ফাঁড়ি ও তদন্তকেন্দ্র এলাকায় ৯৭টি টহল ডিউটিসহ আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে। ১৮তম দিনে বিধিনিষেধ অমান্য করায় ২৬টি সিএনজিচালিত অটোরিকশা, ১১টি মোটরসাইকেল, ০৮টি প্রাইভেটকার ও অন্যান্য ০৪টি সহ সর্বমোট ৪৯টি যানবাহনে মামলা এবং ৩৬টি সিএনজিচালিত অটোরিকশা, ১২টি মোটরসাইকেল, ০৮টি প্রাইভেটকার ও ৩৪টি অন্যান্য যানবাহনসহ মোট ৯০টি মোটরযান আটক করা হয়।

একইদিনে নগরীতে বিভিন্ন এলাকায় লকডাউন অমান্য করায় ১ লক্ষ ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।