সুনামগঞ্জে দুই গ্রামের সংঘর্ষে একজন নিহত

সুনামগঞ্জে দুই গ্রামের সংঘর্ষে একজন নিহত

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে গ্রামবাসীর সংঘর্ষে এক কৃষক নিহত হয়েছেন। নিহত নজির হোসেন (৫০) মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের মেহের বক্সের ছেলে।

রোববার দিবাগত রাত ৩ ঘটিকায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (১২ ডিসেম্বর) সকালে মান্নারগাঁও গ্রামের মদরিছ মিয়ার গরু জালালপুর গ্রামের মানিক মিয়ার আমন ক্ষেতে ঢুকে পাকা ধান খেয়ে ফেলে। এতে মানিক মিয়ার ছেলে বদরুল ও মদরিছ মিয়ার ছেলে হৃদয়ের মধ্যে তর্কবির্তক হতে একপর্যায়ে দুইজনের মাধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ খবর ছড়িয়ে পরলে মান্নারগাঁও ও জালালপুর দুই গ্রামের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়।এ সময় উভয় গ্রামের নয়জন আহত হয়। এতে গুরুতর আহত হন জালালপুর গ্রামের মেহের বক্সের ছেলে নজির হোসেন।

সংঘর্ষের খবর পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। তবে নজির হোসেনের অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে রোববার দিবাগত রাত ৩ ঘটিকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে মান্নারগাও শেখপাড়া গ্রামের মৃত মন্তাজ উদ্দিনের পুত্র মদরিছ মিয়া (৫২) ও মখাব্বির হোসেন (৪৫), আমবাড়ী গ্রামের সৈয়দ আলীর পুত্র লোকমান হোসেন(১৭) ও মান্নারগাও গ্রামের মদরিছ আলীর পুত্র হৃদয় মিয়া (১৭) কে আটক করেছে দোয়ারাবাজার থানার পুলিশ।মামলা দায়েরের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা যায়।

দোয়ারাবাজার থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান খান সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল গরুর ধান খাওয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।