টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচেও বৃষ্টিতে ভেসে গেল

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচেও বৃষ্টিতে ভেসে গেল

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচটিও বৃষ্টিতে ভেসে গেল। মেলবোর্নে শুক্রবার সুপার টুয়েলভ পর্বে গ্রুপ-১ এর ম্যাচটিতে টসও হতে পারেনি। ম্যাচ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় দুপুর ২টায়। বৃষ্টি আর ভারী মাঠের কারণে দুই ঘণ্টা অপেক্ষা করার পর আম্পায়াররা ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন।

এর আগে একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল একই গ্রুপে থাকা আফগানিস্তান ও আয়ারল্যান্ডের। সেটিও বৃষ্টি ভাসিয়ে নিয়ে যায়।

সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড দুই দলের জন্যই এদিনের ম্যাচটি ছিল খুব গুরুত্বপূর্ণ। এক কথায় ‘নকআউট ম্যাচ’। এখন তাদের পয়েন্ট ভাগাভাগি হওয়ায় দুই দলেরই সম্ভাবনা আপাতত টিকে রইল। তবে পুরো গ্রুপটাই উন্মুক্ত হয়ে গেল আরও।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দুই দলই তিনটি করে ম্যাচ খেলেছে। একটি করে জয় ও হারে ৩ পয়েন্ট নিয়ে টেবিলে যথাক্রমে দুই ও চার নম্বরে তারা। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে আছে আয়ারল্যান্ড।

এক ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নিউজিল্যান্ড। দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা অবস্থান করছে পাঁচ নম্বরে। দুই পয়েন্ট নিয়ে সবার তলানিতে আফগানিস্তান। যাদের সেমিফাইনালের সম্ভাবনাও এখনও টিকে আছে কিছুটা।গ্রুপের পরের ম্যাচ শনিবার। সিডনিতে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।