কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ: ৩ পুলিশ প্রত্যাহার

কাঠগড়ায় ওসি প্রদীপের ফোনালাপ: ৩ পুলিশ প্রত্যাহার

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের সময় কাঠগড়ায় টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশের মুঠোফোনে কথা বলার ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। 

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান। তিনি বলেন, ‘তিনজন পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।’

এর আগে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য দিচ্ছিলেন মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস। কীভাবে ভাইকে হত্যা করা হয়, সেই বর্ণনা আদালতে উপস্থাপন করছিলেন তিনি। বিচারের কাঠগড়ায় দাঁড়িয়ে তখন ১৫ আসামি। তাদের মধ্যে রয়েছেন টেকনাফ থানার বহিষ্কৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস।

সোমবার দুপুর ১২টার দিকে আসামি প্রদীপ কুমার কাঠগড়ায় বসে মোবাইল ফোনে কথা বলছেন, ছবিসহ এমন তথ্য জানা যায়। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে গুলি করে হত্যা মামলার অন্যতম প্রধান আসামি এই প্রদীপ কুমার দাস।

এদিকে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এই মামলায় তৃতীয় দিনের মতো সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। এ সময় ওসি প্রদীপের ফোনে কথা বলার বিষয়টি আদালতের সামনে আনেন পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম। এর জবাবে আদালত ওসি প্রদীপসহ সবাইকে সতর্ক করে দেন।