জুড়ীতে দেশের তৃতীয় সাফারি পার্ক নির্মাণ করা হবে

জুড়ীতে দেশের তৃতীয় সাফারি পার্ক নির্মাণ করা হবে

বনভূমি ও বন্যপ্রাণী রক্ষার জন্যই জুড়ী উপজেলার লাঠিটিলায় ৯৮০ কোটি ব্যয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে দেশের তৃতীয় সাফারি পার্ক নির্মাণ করা হবে। জুড়ী উপজেলাবাসী ঐক্যবদ্ধ থাকলে কোনো অপপ্রচারই জুড়ীতে বঙ্গবন্ধু সাফারি পার্ক স্থাপনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না।

(১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী মো. শাহাব উদ্দিন শনিবার  উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবার আয়োজনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার, উন্নয়নের সরকার। জুড়ীকে 'গ্রিন জুড়ী, ক্লিন জুড়ী" প্রকল্পের আওতায় আনতে ৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। জুড়ী-বড়লেখাকে আলোকিত করে তুলতে ৫ কোটি টাকার সৌরবিদ্যুৎ বাল্ব সড়কে বসানো হচ্ছে। আপনারা সকল অপপ্রচার প্রতিরোধে সবসময় প্রস্তুত থাকবেন।

তিনি বলেন, জুড়ীতে একটি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। ইতিমধ্যে ১৩ কোটি টাকা বরাদ্দ হয়ে গেছে। দ্রুত কাজ শুরু করা হবে। জুড়ীতে মডেল মসজিদের জমি নিয়ে জটিলতা থাকায় কাজ শুরু করতে বিলম্বে হচ্ছে। মসজিদের নতুন জমি অধিগ্রহণ করে দ্রুত কাজ শুরু হবে। জুড়ী-ফুলতলা সড়কের কাজ ডিসেম্বরের ৩১ তারিখের মধ্যে শেষ না করলে ঠিকাদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্ত্রী বিতরণ অনুষ্ঠান শেষে উত্তর ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শিলঘাট চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মো. আলাউদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক প্রমুখ।