দেশ ক্রাইসিসে আছে, কিছুদিন পর ঠিক হয়ে যাবে: পরিল্পনা মন্ত্রী

দেশ ক্রাইসিসে আছে, কিছুদিন পর ঠিক হয়ে যাবে: পরিল্পনা মন্ত্রী

প্রধানমন্ত্রীর নির্দেশে মন্ত্রণালয়ের নেয়া সকল পরিকল্পনায় কৃষিকে অগ্রাধিকার দেয়ার কথা জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান।

তিনি বলেন, কৃষি আছে তো আমাদের পেট ভরা, কৃষি নেই তো পেট খালি। তাই প্রধানমন্ত্রী সকল মন্ত্রীদের নির্দেশনা দিয়েছেন মন্ত্রণালয়ের নেয়া সকল পরিকল্পনায় যেন কৃষিকে মুলস্তম্ভ রাখা হয়। সেই নির্দেশনা অনুযায়ী কৃষিকে গুরুত্ব দিয়ে উন্নয়ন পরিকল্পনা চলছে।

শনিবার দুপুরে হবিগঞ্জের লাখাইয়ে কৃষকদের মধ্যে বিনামূল্যে সার-বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘সৌদি আরব ধার নেয়, আমেরিকা ধার নেয়, তেমনি আমরাও ধার নেই। কিন্তু এতে বিএনপি ষড়যন্ত্র করে। তারা প্রথমে বলছে আমরা কোনদেশ থেকে ঋণ পাব না, এখন বলছে আমরা না ঋণ পরিশোধ করতে পারব না’।

‘আমরা হাওরের মানুষ। শস্যের ভান্ডারে বসবাস করি। কিন্তু চৈত্র মাসে সংসারে একটু টান থাকে। তখন হিসেব করে চলতে হয়। তেমনি দেশ একটু ক্রাইসেসে আছে। সেটা কিছুদিন পর ঠিক হয়ে যাবে।’

লাখাই উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সৌলেন চাকমা, লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উদ্দিন।

এ সময় ৫ শতাধিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন তিনি।

পরে তিনি হবিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।