বিপর্যস্ত তুরস্কে নাদেল, বিতরণ করছেন শীতের কাপড়, খাদ্য ও ওষুধ

বিপর্যস্ত তুরস্কে নাদেল, বিতরণ করছেন শীতের কাপড়, খাদ্য ও ওষুধ

কামরুল ইসলাম মাহি || তুরস্ক-সিরিয়ায় গত সপ্তাহের ভয়াবহ ‍ভূমিকম্পে নিহতের সংখ্যা এরই মধ্যে ৪৩ হাজার ছাড়িয়েছে। এতে কেবল তুরস্কেই মারা গেছেন অন্তত ৩৮ হাজারের বেশি মানুষ।

দেশটির দক্ষিণাঞ্চলে ভয়াবহ ভূমিকম্পে সৃষ্ট মানবিক সংকটের প্রেক্ষাপটে তুরস্কে গিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

শুক্রবার বিকেলে তিনি কাহরামানমারাস প্রদেশের কাহরামানমারাস শহরে ‘ক্যাপ ফাউন্ডেশন’ এর উদ্যোগে শীতের কাপড়, খাদ্যসামগ্রী ও ওষুধ বিতরণ করেন।

শফিউল আলম নাদেল জানান, যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশীরা ক্যাপ ফাউন্ডেশনের মাধ্যমে বাংলাদেশসহ বিভিন্ন জায়গায় সহায়তা নিয়ে এগিয়ে যান, এবার তাঁরাও  এসেছেন। তুরস্কের আদানায় অন দ্য গ্রাউন্ডে স্থানীয় পার্টনার আইএইচএইচ এর সাথে ত্রাণ কার্যক্রমের জন্য পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়েছে। 

নাদেল জানান, ইতোমধ্যে আমাদের সেনাবাহিনী, ফায়ার সার্ভিস এবং অন্যান্যদের সমন্বয়ে ৪৬ জন বিশেষজ্ঞ বাংলাদেশির অনুসন্ধান ও উদ্ধারকারী দল যা এই মুহূর্তে বিধ্বস্ত গাজিয়ানটেপে কাজ করছেন। ক্ষতিগ্রস্তদের জন্য ইতোমধ্যেই ওষুধ, সোয়েটার, শুকনো কেক, বিস্কুট, কম্বল, তাঁবুসহ ১১ টন পণ্য পাঠিয়েছে বাংলাদেশ সরকার।