শনিবার থেকে সিলেটে কমতে পারে বৃষ্টি

শনিবার থেকে সিলেটে কমতে পারে বৃষ্টি

লঘুচাপ ও মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে দু-তিন দিন ধরেই দেশে বৃষ্টিপাতের প্রবণতা বেড়েছে। সিলেট বিভাগে অক্টোবরের প্রথম থেকেই কম বেশি বৃষ্টি হয়েছে। তবে বৃহস্পতিবার থেকে বেড়েছে বৃষ্টির প্রবণতা।

শুক্রবার (৬ অক্টোবর) সকাল থেকেই সিলেট গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে স্থবির হয়ে পড়েছে জনজীবন। সিলেট আবহাওয়া অফিস বলছে, শনিবার থেকে কমতে পরে বৃষ্টি।

সিলেট আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে বৃষ্টি হয়েছে ৫০.৮ মিলিমিটার। শুক্রবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। আর সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে ২৫.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ শাহ মো. সজিব আহমদ জানান, বঙ্গোসাগরে লঘুচাপ অবস্থান করছে। এর প্রভাবে বিভাগে বৃষ্টি হচ্ছে। সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় শুক্রবার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। শনিবার থেকে বিভাগে কমতে পরে বৃষ্টিপাত। এ সময় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানা তিনি।