সরকারের দেওয়া বরাদ্দ অনুদান নয়, এটা জনগণের অধিকার: মোকাব্বির খান

সরকারের দেওয়া বরাদ্দ অনুদান নয়, এটা জনগণের অধিকার: মোকাব্বির খান

সিলেট-২ আসনের এমপি ও গণফোরাম নেতা মোকাব্বির খান বলেছেন, জনগণকে সরকারের দেওয়া বরাদ্দ অনুদান নয়, এটা জনগণের অধিকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাক্ষরিত ১৯৭১-এর সংবিধিানে বলা হয়েছে এই রাষ্ট্রের মালিক হচ্ছেন জনগণ। অথচ এই জনগণের ভোটে নির্বাচনে বিজয়ী হয়ে জনপ্রতিনিধিরা হয়ে যান মহারাজা। আর এই রাষ্ট্রের মালিক জনগণকে তারা প্রজা মনে করেন। আমরা যতক্ষণ পর্যন্ত আমাদের মাহারাজার মনোভাব দূর করতে না পারবো ততক্ষণ পর্যন্ত আমাদের সমাজে শান্তি ফিরে আসবেনা।

বৃহস্পতিবার (৩১ আগষ্ট) দুপুরে সিলেটের বিশ্বনাথে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের বরাদ্দকৃত অর্থে গরীব ও অসহায়দের মধ্যে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসময় আনুষ্ঠানিকভাবে উপজেলার ৮ইউনিয়নের ৪০০টি পরিবারকে ৬ফুটের ১৫টি করে ঢেউটিন বিতরণ করা হয়।

উপজেলা সহকারি কমিশনার ভূমি আসমা জাহান সরকারের সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক রফিকুল ইসলাম জুবায়েরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ, লামাকাজী ইউনিয়নের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, ওসমানীনগরের পৈলনপুর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম রব্বানী চৌধুরী সুমন, বিশ^নাথের দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যান হাফিজ আরব খান, বিশ^নাথ সদর ইউনিয়নের চেয়ারম্যান দয়াল উদ্দিন তালুকদার, প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান ও বিশ্বনাথ মডেল প্রেসক্লাবের সভাপতি আশিক আলী। এর আগে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ^নাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন।