সিলেটে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তা খুন

সিলেটে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এনজিও কর্মকর্তা খুন

সিলেটে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আনোয়ার হোসেন (৪৪) নামে এক এনজিও কর্মকর্তা খুন হয়েছেন। নিহত আনোয়ার সীমান্তিক নামের বেসরকারি উন্নয়ন সংস্থার কর্মকর্তা (প্রশাসন ও অর্থ) ছিলেন। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।

বুধবার (২৪ অক্টোবর) রাত সোয়া ৮টার দিকে সিলেট নগরের দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে রেল লাইনের পাশ দিয়ে যাওয়া লিংক রোডে এ ঘটনা ঘটে।

নোয়ার হোসেন (৪০) ভোলা সদর উপজেলার শ্যামপুর গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে। তিনি সীমান্তিক ব্রাহ্মণবাড়িয়া শাখায় চাকরি করতেন। দাপ্তরিক কাজে দুদিন আগে সীমান্তিকের মেন্দিবাগের সিলেট অফিসে এসেছিলেন।

খবর পেয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা, অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) তাহমিদুল ইসলাম, দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার (এসি) মাঈন উদ্দিন ও দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল হাসান তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ওসমানী হাসপাতালে মরদেহ দেখতে যান।

পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) সোহেল রেজা সংবাদ মাধ্যমকে বলেন, হুমায়ুন রশিদ চত্বর থেকে লিংক রোড দিয়ে সিলেট রেলওয়ে স্টেশনে যাওয়ার পথে স্টেশনের অদূরে ছিনতাইকারীরা তার পথরোধ করে মোবাইল ও মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় আনোয়ার হোসেন বাধা দিলে ছিনতাইকারীরা তাকে উপুর্যপুরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ ঘটনায় থানা পুলিশ জড়িত সন্দেহে একজনকে আটক করেছে। হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে তাদের দ্রুত গ্রেফতারে পুলিশের একাধিক দল মাঠে কাজ করছে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল হাসান তালুকদার জাগো নিউজকে জানান, নিহত আনোয়ার হোসেন ট্রেনের টিকিট কাটার জন্য রিকশায় করে হুমায়ন রশিদ চত্বর থেকে রেল স্টেশনে যাচ্ছিলেন। পথিমধ্যে রেললাইনের পাশের সড়কে তার গতিরোধ করে ছিনতাইকারীরা ছুরিকাঘাত করে।