সিলেটে সিএনজি ফিলিং স্টেশনে বিস্ফোরণ, দগ্ধ ৯

সিলেটে সিএনজি ফিলিং স্টেশনে বিস্ফোরণ, দগ্ধ ৯

সিলেট নগরীর মিরাবাজার দাদাপীর মাজার সংলগ্ন একটি সিএনজি ফিলিং স্টেশনে বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পথচারীসহ অন্তত ৯ জন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মিরাবাজারের বিরতি ফিলিং স্টেশনে হঠাৎ করে বিকট শব্দে একটি বিস্ফোরণ হয়। এর পরপরই পাম্পে আগুন লেগে যায়। তাৎক্ষণিক স্থানীয়রা আগুন নেভানোর কাজে নেমে পড়েন ও ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ অন্তত আটজনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। কোতোয়ালি মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

প্রত্যক্ষদর্শী শফিক আহমদ বলেন, আমি ফিলিং স্টেশনের সামনে পথচারী হিসেবে ছিলাম। হঠাৎ করে গ্যাস সরবারাহের নজেল থেকে গ্যাস বের হতে থাকে। এ সময় অনেকে দৌড়ে নিরাপদে চলে যান। হঠাৎ গ্যাস সরবরাহ বন্ধ হয়ে বিকট শব্দে একটা বিস্ফোরণ হয় ও আগুন লেগে যায়। পরে আমি আহত চারজনকে নিয়ে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসি।

হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার মাহবুবর রহমান বলেন, আমরা আহতদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছি। এখানে আসা বেশিরভাগ রোগীই দগ্ধ হয়েছেন। তাদের আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ সেবা দেওয়া হবে। পোড়া রোগীদের ক্ষেত্রে স্বাভাবিকভাবে ৪৮ ঘণ্টা আগে কিছু বলা যায় না।

আহতদের চিকিৎসাসেবা দেওয়া হাসপাতালের সার্জারি বিভাগের ডাক্তার আদনান জানান, বেশিরভাগ রোগীই ১৫-৪৫ ভাগ পোড়া। সেক্ষেত্রে এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না। তাদেরকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে।


সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ বলেন, আমরা ঘটনাস্থলে আছি। এখন পর্যন্ত বেশ ৯ জনকে উদ্ধার করে এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।