সুনামগঞ্জ -১ আসনে নির্বাচনী হওয়া: জনপ্রিয়তা বাড়ছে সেলিম আহমেদ’র

সুনামগঞ্জ -১ আসনে নির্বাচনী হওয়া: জনপ্রিয়তা বাড়ছে সেলিম আহমেদ’র

হাওর জনপদ সুনামগঞ্জ। এখানকার মানুষদের প্রত্যাশা থাকে যেই জনপ্রতিনিধি হবে হাওর এলাকায় উন্নয়নে কাজ করবে। বিশেষ করে যারা সংসদ সদস্য নির্বাচিত হন তাদের প্রতি এই অঞ্চলের মানুষের প্রত্যাশা থাকে অনেক বেশি। সামনে জাতীয় সংসদ নির্বাচন। আর এই নির্বাচনকে কেন্দ্র করে সবচেয়ে বেশি আলোচনা সমালোচনা ঝড় উঠেছে সুনামগঞ্জ -১ আসনে কে হচ্ছেন নৌকার কান্ডারি।

কারণ এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ২০০৮ সাল থেকে টানা তিনবার সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের দলীয় মনোনয়ন পাওয়া নিয়ে রয়েছে সংশয়। তবে হাটে, মাঠে ও চায়ের দোকানে আড্ডায় লোকমুখে একটাই কথা উন্নয়নের জন্য এই আসনে আসতে হবে পরিবর্তন। তবে কি লোকমুখের কথা সত্যি হবে। হলেও হতেও পারে কারণ ইতিমধ্যে  সুনামগঞ্জ ১ আসনের তৃণমূল থেকে দাবি উঠেছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও জেলা শ্রমিকলীগের সভাপতি মো. সেলিম আহমদকে যেন নৌকার মনোনয়ন দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সারাদেশে যখন করোনার মহামারী চলছে ঠিক তখন সাধারণ মানুষের পাশে দাঁড়ান এই নেতা। এমনকি সুনামগঞ্জে ১৬ জুনের ভয়াবহ বন্যায় যখন মানুষ না খেয়ে ছিল তখন জীবনের ঝুঁকি নিয়ে নিজের ব্যাক্তিগত তহবিল থেকে হাজার হাজার মানুষকে খাদ্য, বস্ত্র বিতরণ করেছেন তিনি।

এমনকি  জনপ্রতিনিধি না হয়েও জেলার নির্বাচনী এলাকার বিভিন্ন ধর্মীয় ও সামাজিক উন্নয়ন ও মাদক থেকে যুব সমাজকে রক্ষা করতে দু’হাতে বিলিয়ে দিচ্ছেন আর্থিক অনুদান। ফলে শিশু থেকে শুরু করে বৃদ্ধের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন এই নেতা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও জেলা শ্রমিকলীগের সভাপতি মো. সেলিম আহমদ বলেন, ছোট বেলা থেকে স্বপ্ন ছিল অবহেলিত এই জেলার উন্নয়ন করব। সুখে দুখে এমনকি যে কোন দূর্যোগে সাধারণ মানুষের পাশে থাকব। সেই স্বপ্ন মনে নিয়ে বড় হয়েছি। সাধারণ মানুষের পাশে থাকছি। তাদের জীবন মান উন্নয়ন করার চেষ্টা করছি।

তিনি বলেন, তৃণমূল থেকে দাবি উঠেছে সুনামগঞ্জ -১ আসনে যেন আমি আওয়ামীলীগের হয়ে নির্বাচন করি। আমি অব্যশই তাদের কথা রাখব। প্রধানমন্ত্রী শেখ হাসিন যদি আমাকে মনোনয়ন দেন তাহলে এই অবহেলিত ১ আসনকে উন্নয়নের রোল মডেল হিসেবে রুপান্তিত করব।

সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, এই সরকারের আমলেই সুনামগঞ্জ ১ আসনে বিপুল উন্নয়ন সাধিত হয়েছে। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মাঠে আছি, সাধারন জনগনের কল্যাণে কাজ করে যাবো। নতুন করে কিছু বলার নেই।