সেই নেশাগ্রস্থ ছেলেকে জামিনে মুক্ত করলেন বৃদ্ধ বাবা

সেই নেশাগ্রস্থ ছেলেকে জামিনে মুক্ত করলেন বৃদ্ধ বাবা

সুনামগঞ্জের ছাতকে নেশার টাকা না পেয়ে শিকলে বেঁধে মমস্বর আলীর (৭৫) নামের এক বৃদ্ধকে নির্যাতনের অভিযোগ উঠেছে ছেলে সুহেল মিয়া (৩২) বিরুদ্ধে । তারপর সেই ছেলেকে পুলিশে ধরিয়ে দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ। পরে পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাটান। 

বাবা-ছেলের সর্ম্পক যে বড়ই মধুর এবং ছেলেদের দেওয়া হাজারটা কষ্ট যে তারা সহজেই ক্ষমা করতে পারেন সেটা প্রমাণ করলেন বৃদ্ধ বাবা মমস্বর আলীর (৭৫)। মাত্র ২০দিনের মাথায় ছেলের দেওয়া সব কষ্ট ভুলে গিয়ে নিজেই আদালতে গিয়ে জামিনে মুক্ত করে ছেলেকে বুকে ঝরিয়ে ধরলেন তিনি। পরে অভিযুক্ত ছেলে তাৎক্ষণিক তার বৃদ্ধ বাবার পায়ে ধরে ক্ষমা চায়। 

স্থানীয়রা জানায়, সুহেল মিয়া জেল থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেই তার বাবাকে সাথে নিয়ে স্থানীয় চেয়ারম্যান বিল্লাল আহমেদের বাড়ি যায়। এবং সেখানে গিয়ে সে অঙ্গীকারবদ্ধ হয় যে সে কখনও আর নেশা করবে না, কোনদিন তার বৃদ্ধ বাবাকে মারধর করবে না, সম্মানজনক ভাবে লালন পালন করবে। পরে স্থানীয় চেয়ারম্যানও তাকে ক্ষমা করে দেন। 

ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিল্লাল আহমদ বলেন, নেশার টাকা না পেয়ে শিকলে বেঁধে মমস্বর আলীর (৭৫) কে নির্যাতন করছিল তার ছেলে সুহেল মিয়া পরে আমি সেখানে তাৎক্ষণিক উপস্থিত হয়ে তাকে পুলিশে ধরিয়ে দেই এবং তার বাবা তাকে ২০ দিনের মাথায় জামিনে মুক্ত করেন।

তিনি বলেন, তার ছেলে আমার কাছে অঙ্গীকাবদ্ধ হয়েছে যে সে কখনও আর তার বাবাকে কষ্ট কিংবা নির্যাতন করবে না।