জিয়ার নাম মুছে ফেলার সাধ্য কারো নাই: সিলেট বিএনপি

জিয়ার নাম মুছে ফেলার সাধ্য কারো নাই: সিলেট বিএনপি
বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট মহানগর বিএনপির সভা

সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় দল। শহীদ জিয়া দেশপ্রেমিক জনতার হৃদয়ে ব্যক্তিত্ব। আজকে কতিপয় জ্ঞানপাপী কথায় কথায় জিয়াউর রহমানকে তাচ্ছিল্য করে। মহান স্বাধীনতার ঘোষক, মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার শহীদ জিয়ার মুক্তিযুদ্ধকে নিয়ে যারা প্রশ্ন তুলে তাদের দেশপ্রেম নিয়ে জাতি সন্দিহান।

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, শহীদ জিয়া আত্মপরিচয়হীন জাতিকে বাংলাদেশী জাতীয়তাবাদ নামে একটি জাতীয় পরিচয় দিয়েছিলেন। বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে মুক্তিযুদ্ধের সুফল জাতির দোরগোড়ায় পৌছে দিতে চেয়েছিলেন। শহীদ জিয়ার প্রতিষ্ঠিত বহুদলীয় গণতন্ত্রকে বহাল রাখার দায়িত্ব নিয়েছিলেন বেগম খালেদা জিয়া। কিন্তু বাকশালের প্রেতাত্মারা পুনরায় বাকশালের দিকে ফিরে যাচ্ছে।

মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরীর পরিচালনায় ভাতালিয়াস্থ নগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, জিয়াউল গনি আরেফিন জিল্লুর, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল হক জিয়া, আব্দুর রহিম ও আমির হোসেন, উপদেষ্টা সাব্বির আহমদ ও আব্দুস সালাম বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী প্রমুখ।

সভাপতির বক্তব্যে নাসিম হোসাইন বলেন, আওয়ামীলীগের দলীয় প্রধান সহ কতিপয় শীর্ষ নেতা উঠতে বসতে শহীদ জিয়ার সমালোচনা নিয়ে ব্যস্ত থাকে। তারা এখন ১৫ আগষ্টের সাথে জিয়াকে জড়িয়ে বিতর্কিত করার ষড়যন্ত্র করছে। কিন্তু তারা জানেনা শহীদ জিয়া সম্পর্কে আওয়ামীলীগের কোন লোকের কথা দেশের কোন মানুষ বিশ্বাস করেনা। শহীদ জিয়া ও বিএনপি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের সাথে মিশে একাকার হয়ে আছে। জিয়ার নাম মুছে ফেলার সাধ্য কারো নাই। আওয়ামী ফ্যাসিবাদের চ্যালেঞ্জ মোকাবেলায় গণতান্ত্রিক পদ্ধতিতে দলকে পূনর্গঠন কনে জাতীয় ঐক্যমত গড়ে তোলাই হোক প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গিকার। শহীদ জিয়ার পরিবার ও বিএনপিকে নিয়ে সমালোচনা করে আওয়ামীলীগ ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হতে যাচ্ছে।