নগরীতে তিনদিনের টিকা নিয়েছেন ৬৬ হাজার ৪৪৬ জন

নগরীতে তিনদিনের টিকা নিয়েছেন ৬৬ হাজার ৪৪৬ জন

কিছু অব্যবস্থাপনার অভিযোগ ছিল শুরু থেকেই। তারপরও ভালো কিছুর আশা দেখিয়ে সিলেট নগরীতে শেষ হলো তিনদিনের গণটিকা উৎসব। মহানগরে করোনার প্রতিরোধে ভ্যাকসিনেশন কার্যক্রমের এই তিনদিনে মোট ৬৬ হাজার ৪৪৬ জন টিকা গ্রহণ করেছেন।

সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডে ৮১টি বুথে পঁচিশোর্ধ সাধারণ মানুষ ভোটার আইডি কার্ড প্রদর্শন করে এই গণটিকা নেন।

এর মধ্যে ৭ আগস্ট ভ্যাকসিনেশন কার্যক্রমের প্রথম দিন টিকা নেন ২২ হাজার ৭৫৩ জন, দ্বিতীয় দিন ৮ আগস্ট টিকা নেন ২৪ হাজার ২৯৪ জন ও সর্বশেষ ০৯ আগস্ট করোনা প্রতিরোধক টিকা নিলেন ১৯ হাজার ৩৯৯ জন। সব মিলিয়ে গণটিকার আওতায় আসলেন সিলেট নগরীর ৬৬ হাজার ৪৪৬ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।

এদিকে করোনা সংক্রমণ রোধে সিলেট সিটি কর্পোরেশন এলাকায় প্রাথমিক পর্যায়ে শেষ হলো ভ্যাক্সিনেশন কার্যক্রম। শেষ দিনে সকাল ৯টা থেকে নগরীর ২৭টি ওয়ার্ডে ৮১টি কেন্দ্রের সামনে টিকা গ্রহনের জন্য ভিড় জমান হাজার হাজার মানুষ। এদের অনেককে টিকা না পেয়ে ফেরত যেতে দেখা গেছে।

টিকা কেন্দ্রের ব্যবস্থাপনা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ছিল লাইনে দাঁড়ানো মানুষের। কিছু অভিযোগের পাশাপাশি নতুন করে ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরুর আহবান জানিয়েছেন তারা।

এর আগে শনিবার (০৭ আগস্ট) সকাল ৯টায় সিলেটের মাতৃমঙ্গল হাসপাতালের ভার্চুয়ালি ভ্যাকসিনেশন কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।