সিলেটে ডাকাতি করে চট্টগ্রামে আত্মগোপন, র‍্যাবের হাতে গ্রেপ্তার

সিলেটে ডাকাতি করে চট্টগ্রামে আত্মগোপন, র‍্যাবের হাতে গ্রেপ্তার

সিলেটে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে চট্টগ্রামে আত্মগোপন করা আবু তালেব ওরফে ল্যাংড়া তালেব (৪৮) নামে এক ডাকাত দলের সর্দারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।

সোমবার (২৮ আগস্ট) নগরের হালিশহর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ঢাকা, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জসহ জেলার বিভিন্ন থানায় ১৮টি মামলা রয়েছে।

গ্রেপ্তার আবু তালেব ওরফে ল্যাংড়া তালেব হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার উবাহাটা এলাকার আব্দুস সহিদের ছেলে।

জানা গেছে, ভুক্তভোগী পেশায় একজন ব্যবসায়ী এবং তার দুই ভাই কুয়েত ও দুবাই প্রবাসী। পরিবার, বৃদ্ধ মা এবং প্রবাসী দুই ভাইয়ের স্ত্রী-সন্তানদের নিয়ে একই বাড়িতে বসবাস করেন তিনি। গত ৬ আগস্ট দিবাগত রাত সাড়ে ৩টার দিকে পাকা ঘরের পেছনে লোহার গ্রিল কেটে এক দল ডাকাত ঘরে প্রবেশ করে।

এ সময় ভুক্তভোগীকে চোখ-মুখ ও হাত-পা বেঁধে এবং তার মা ও প্রবাসী দুই ভাইয়ের স্ত্রী-সন্তানদের গলায় চাকু ধরে হত্যার ভয় দেখিয়ে ২২ ভরি স্বর্ণালংকার, নগদ এক লাখ টাকা, দুটি মোবাইল এবং একটি পালসার ১৫০ সিসি মোটরসাইকেল লুট করে নিয়ে যায় ডাকাত দল। এর ঘটনায় একদিন পর ৮ আগস্ট ভুক্তভোগী বাদী হয়ে অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে হবিগঞ্জের চুনারুঘাট থানায় একটি ডাকাতি মামলা দয়ের করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, হালিশহর এলাকায় ডাকাত সর্দার আবু তালেব ওরফে ল্যাংড়া তালেব অবস্থান করছে গোপনে এমন সংবাদ জানতে পেরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করি। এ সময় তিনি ডাকাতির কথা অকপটে স্বীকার করেন। পাশাপাশি তার বিরুদ্ধে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বিভিন্ন থানায় ১৮টি মামলার সন্ধানও  পাওয়া যায়।পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাকে চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।