লন্ডন যাচ্ছেন অ্যাডভোকেট মোহাম্মদ জুয়েল

লন্ডন যাচ্ছেন অ্যাডভোকেট মোহাম্মদ জুয়েল

২১ জানুয়ারি (রোববার) স্বস্ত্রীক লন্ডন যাচ্ছেন সিলেট জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য, বালাগঞ্জ-ওসমানীনগর আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের আজীবন সদস্য, বালাগঞ্জ উপজেলার জামালপুর গ্রামের কৃতিসন্তান প্রাবন্ধিক অ্যাডভোকেট মোহাম্মদ জুয়েল।

রোববার রাত ৩.৫০ মিনিটে ঢাকা সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দ্যেশ্য তিনি যাত্রা করবেন। ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত তিনি সেখানে অবস্থান করবেন। এরপর পবিত্র ওমরা হজ্ব পালনের জন্য ২৬ ফেব্রুয়ারি সোমবার লন্ডন থেকে সৌদিআরবে যাবেন। পবিত্র ওমরা পালন শেষে ৫ মার্চ তিনি দেশে ফিরবেন বলে জানা গেছে।

লন্ডনে অবস্থানকালে তাঁর প্রকাশিতব্য ‘বালাগঞ্জের ইতিবৃত্ত’ গ্রন্থের জন্য প্রবাসীদের জীবনযাত্রাসহ রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সংগঠনের সাথে জড়িত ব্যক্তিত্বদের পরিচিতি সংগ্রহ করবেন বলে জানা গেছে। গ্রন্থটিতে বালাগঞ্জের সমাজসেবক, শিক্ষানুরাগী, শিক্ষাদরদী, সমাজসেবী, এবং উন্নয়নে বিশ্বাসী ব্যক্তিদের সমাজসেবামূলক কাজের পরিচিতি তুলে ধরার পাশাপাশি বৃটেনে বালাগঞ্জের নতুন প্রজন্ম যারা শিক্ষা, ব্যবসা, চাকরি, সমাজসেবায় কৃতিত্ব ও সাফল্যের স্বাক্ষর রেখেছেন তাঁদেরও সংক্ষিপ্ত পরিচিতি গ্রন্থে লিপিবদ্ধ করা হবে বলে জানিয়েছেন তিনি। এছাড়া মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন সংগ্রামে বালাগঞ্জের রাজনীতি, অর্থনীতি, শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি, স্কুল, কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠা করে যারা অবদান রেখেছেন তাঁদের কোনো তথ্য-উপাত্ত প্রবাসীদের নিকট থাকলে তা দিয়ে গ্রন্থটিকে সমৃদ্ধ করার আহ্বান জানিয়েছেন তিনি।

অ্যাডভোকেট মোহাম্মদ জুয়েল লন্ডন অবস্থানকালে ‘বালাগঞ্জের ইতিবৃত্ত’ গ্রন্থের তথ্য-উপাত্ত সংগ্রহের জন্য প্রবাসী কমিউনিটি, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিদের সাথে মতবিনিময় করবেন। তাঁর সাথে যোগাযোগ কিংবা গ্রন্থের জন্য যেকোন তথ্য নিম্নের ঠিকানায় অথবা মেইলে প্রেরণের অনুরোধ জানিয়েছেন তিনি। Mr. Mifta Ahmed , 7b Riddy Lane, Luton LU3 2AD. Email. jewel769@gmail.com, mobile: 07398933267, whatsapp : 01711-335830

সময় স্বল্পতার জন্য সকলকে জানিয়ে না যেতে পারা এবং তাঁর মোয়াক্কেলগণের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে সংক্ষিপ্ত পারিবারিক সফর নিরাপদে শেষ করে দেশে ফিরতে সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি। -বিজ্ঞপ্তি