অডিও ফাঁসের অভিযোগে শাল্লা থানার ওসি ক্লোজড

অডিও ফাঁসের অভিযোগে শাল্লা থানার ওসি ক্লোজড

সুনামগঞ্জের শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নূর আলমকে ক্লোজ করা হয়েছে। স্থানীয় এক যুবলীগ নেতার সাথে কথোপকথনের অডিও ফাঁসের অভিযোগে তাকে ক্লোজ করা হয়।বৃহস্পতিবার (১২ আগস্ট) সিলেট রেঞ্জ ডিআইডি মফিজ উদ্দিন আহম্মদ স্বাক্ষরিত এক আদেশে তাকে শাল্লা থানা থেকে রেঞ্জ ডিআইডির কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। কমটির প্রধান হচ্ছেন সিলেটের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার।কমিটির অন্য দুই সদস্য হলেন- সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসা ও সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হায়াতুন নবী।

তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত ডিআইজি (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার। তিনি জানান, তদন্ত কমিটি খুব শিগগিরই কাজ শুরু করবে।স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি শাল্লা থানার এক উপ পরিদর্শকের (এসআই) ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে স্থানীয় এক যুবলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপুকে গ্রেপ্তার করে পুলিশ। তবে তার পরিবারের অভিযোগ মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেওয়ার জের ধরে তাকে (অপু) ফাঁসানো হয়েছে। গ্রেপ্তারের পর আদালত থেকে জামিনে মুক্তি পান অপু। এরইমধ্যে একটি অডিও ফাঁস হয়। ফাঁস হওয়া ওই অডিওর আলাপকারী দুজন যুবলীগ নেতা অরিন্দম চৌদুরী অপু ও শাল্লা থানার ওসি মো. নূর আলম বলে অভিযোগ ওঠেছে।