করোনা: ইমামদের সাথে সিলেট জেলা প্রশাসনের মতবিনিময়

করোনা: ইমামদের সাথে সিলেট জেলা প্রশাসনের মতবিনিময়

করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রতিরোধে প্রয়োজনীয় প্রস্তুতি ও করণীয় বিষয়ে স্বাস্থ্যবিধি নিয়ে সচেতনতা গড়ার লক্ষ্যে সিলেট জেলা প্রশাসকের উদ্যোগে আলেম-ওলামাদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সিলেট জেলা প্রশাসক মো.মজিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ.এইচ.এম মাহফুজুর রহমান।
 
সভায় বক্তারা বলেন, বিশ্বব্যাপি করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মহামারি আকার ধারণ করার প্রেক্ষাপটে বাংলাদেশের ঝুঁকিপূর্ণ পরিস্থিতি বিবেচনায় সরকারের বিভিন্ন কর্মসূচি ও বিধি-নিষেধ বাস্তবায়নে বাংলাদেশের আলেম-ওলামাগণ অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা করেছেন। বিশেষ করে মসজিদের সম্মানিত খতিব-ইমামগণ মসজিদের মাইক থেকে বারবার প্রচারের মাধ্যমে মসজিদে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে নামাজ আদায় করা হচ্ছে।

বক্তারা বলেন, শীত মৌসুমে সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হয়ে মারাত্মক আকার ধারণ করতে পারে বলে বিশেষজ্ঞগণ অভিমত ব্যক্ত করেছেন। কোভিড-১৯ এর পরিস্থিতিতে জনজীবনের সর্বক্ষেত্রে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য জনসচেতনতা সৃষ্টিতে মসজিদের সম্মানিত খতিব ও ইমামদেরকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

সভায় মাস্ক পরা, কিছুক্ষণ পরপর হাত ধোয়া, নাক, মুখ ও চোখ অপরিস্কার হাত দিয়ে স্পর্শ না করা এবং সব কাজে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে ওয়াক্তিয়া নামাজ ও জুমার খুতবার সময় মসজিদের মাইক থেকে নিয়মিতভাবে প্রচার করার জন্য মসজিদের খতিব/ইমাম ও মসজিদ পরিচালনা কমিটির প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়াও মসজিদে আগত মুসল্লিদের মাস্ক পড়ে নামাজ আদায় করার জন্য তাগিদ দিতে সম্মানিত ইমাম-খতিবগণের প্রতি আহ্বান জানানো হয়।

এসময় ইমাম ও খতিবগণের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মোঃ আবিদ হাসান, মাওলানা নওফল আহমদ, মাওলানা মো. নুমান আহমদ, মাওলানা বদরুল ইসলাম, মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা আবুল কালাম, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মো. আব্দুল আজিজ, মাওলানা মো. রায়হান উদ্দিন, মাওলানা সাদ উল্লাহ, মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা শিহাব উদ্দিন আজাদ, মাওলানা আব্দুশ শাকুর প্রমুখ।