শাবিপ্রবি

ভিসির পদত্যাগ আন্দোলন কেন যৌক্তিক, বিতর্ক করে জানালো শিক্ষার্থীরা

ভিসির পদত্যাগ আন্দোলন কেন যৌক্তিক,  বিতর্ক করে জানালো শিক্ষার্থীরা

শাদমান শাবাব, শাবি ।। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ’হীরক ভিসির পতন গাঁথা’ শীর্ষক প্রতিবাদী বিতর্কের আয়োজন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনের কর্মসূচি হিসেবে এই আয়োজন বলে জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এই বিতর্কের আয়োজন করা হয়। এ বিতর্কে উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনের যৌক্তিকতা উপস্থাপন করা হয় এবং পাশাপাশি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে কেন অবিলম্বে প্রত্যাহার করা প্রয়োজন তা তুলে ধরা হয়।

‘হীরক ভিসির পতন গাঁথা’ শীর্ষক বিতর্ক নিয়ে শাবি শিক্ষার্থী মেহেরাব সাদাত বলেন,  ‘চলমান আন্দোলনের কার্যক্রম হিসেবে আজকের এই প্রতিবাদী বিতর্কের আয়োজন। যেহেতু প্রস্তাবে আমরা এ বিতর্কটি করেছি, সেটি হলো এই সংসদ অবিলম্বে ভিসি ফরিদের অপসারণ চায়। মূলত, উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান এই আন্দোলন কেন যৌক্তিক, কেন চলমান আন্দোলনটি সফল হওয়া দরকার এবং কেন অবিলম্বে ভিসির প্রত্যাহারটি প্রয়োজন সেই বিষয়গুলো তুলে ধরা হয়েছে এই বিতর্কে।’

এর আগে, বিকেল চারটায় গোল চত্বরে আন্দোলনের চলমান পরিস্থিতি অবগতি  ও পরবর্তী কার্যপদ্ধতি নির্ধারণ প্রসঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি সাধারণ সভা অনুষ্ঠিত হয়।