মাসুক উদ্দিনকে জবাব দিতে হবে সোমবার বেলা ১১টায়

মাসুক উদ্দিনকে জবাব দিতে হবে সোমবার বেলা ১১টায়

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিলেট-৫ (জকিগঞ্জ- কানাইঘাট) আসনের আওয়ামী লীগের প্রার্থী মাসুক উদ্দিন আহমদকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচনি অনুসন্ধান ক‌মি‌টি।

শ‌নিবা‌র ( ২ ডিসেম্বর) সিলেট-৫ আসনের নির্বাচনি অনুসন্ধান ক‌মি‌টির চেয়ারম্যান ও যুগ্ম মহানগর দায়রা জজ (প্রথম আদালত) মোহাম্মদ দিদার হোসাইন এ নো‌টিশ দিয়েছেন।

নো‌টিশে উল্লেখ করা হয়েছে, শ‌নিবার দুপুর পৌনে ১২টার দিকে মাসুক উদ্দিন আহমদ শতাধিক মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনের বিশাল বহর নিয়ে সিলেট থেকে জকিগঞ্জে যাওয়ার পথে নির্বাচনি মহড়া (শোডাউন) দেন এবং পথসভা করেন। এতে কানাইঘাট উপজেলার বাংলাবাজার থেকে জকিগঞ্জ সদর পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এ সময় নির্বাচনি অনুসন্ধান ক‌মি‌টির চেয়ারম্যানের গাড়িসহ অন্যান্য যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয় এবং তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ওই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮-এর ৬(ক), ৮(ঘ) ও ১২ ধারার বিধান লঙ্ঘনের অভিযোগ আনা হয়। এজন্য সোমবার বেলা ১১টায় নির্বাচনি অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় যুগ্ম মহানগর দায়রা জজ প্রথম আদালতে সশরীর উপস্থিত হয়ে মাসুক উদ্দিনকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।