সুনামগঞ্জ-৩ আসন

সুষ্ঠু নির্বাচনের আশায় শাহীনূর পাশার মনোনয়ন দাখিল

সুষ্ঠু নির্বাচনের আশায় শাহীনূর পাশার মনোনয়ন দাখিল

সুনামগঞ্জ-৩ আসনে তৃর্ণমূল বিএনপির মনোনীত প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার ( ৩০ নবেম্বর) মনোনয়ন দাখিলের শেষ দিনে তিনি দুপুরে নির্বাচন সহকারি রিটার্নিং অফিসার, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলামের হাতে মনোয়নপত্র জমা দেন।

মনোনয়ন দাখিল শেষে শাহীনুর পাশা চৌধুরী স্থানীয় সাংবাদিকদের জানান, দ্বাদশ জাতীয় নির্বাচন একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের এবিষয়ে আশ্বস্থ করেছেন। প্রধানমন্ত্রীর আশ্বাসেই নির্বাচনে অংশ নিয়েছি।

তিনি বলেন, আমি দীর্ঘদিন ধরে মাঠে কাজ করছে। এখানকার মানুষ আমাকে ভোটের মাধ্যমে এমপি হিসেবে নির্বাচিত করেছিলেন। আমার বিশ্বাস সুষ্ঠু নির্বাচন হলে বিজয়ী হব।

সম্প্রতি শাহীনুর পাশা কয়েকটি ইসলামী দলের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে শাহীনুর পাশা অংশ নেয়ায় তাকে কেন্দ্রীয় জমিয়তে উলামায়ে ইসলামের সহসভাপতি পদসহ দলের সকল পযার্য়ের পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়। এরই প্রেক্ষিতে শাহীনুর পাশা জমিয়ত থেকে পদত্যাগ করে তৃর্ণমূল বিএনপিতে যোগদান করেন।

সুনামগঞ্জ-৩ আসনের (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) জগন্নাথপুর উপজেলার পাটলী গ্রামে শাহীনূর পাশার বাড়ি। তিনি জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহসভাপতি ছিলেন। দলের একজন নীতিনির্ধারক ছিলেন তিনি। শাহীনুর পাশা চৌধুরী সুনামগঞ্জ-৩ আসনে ২০০৫ সালের উপনির্বাচনসহ মোট পাঁচটি জাতীয় নির্বাচনে অংশ নিয়েছেন। এর মধ্যে চারবার বিএনপি জোটের প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে, একবার নির্বাচন করেছেন নিজের দলের প্রতীক খেজুরগাছ নিয়ে।

এই আসনের সাবেক সংসদ সদস্য আবদুস সামাদ আজাদের মৃত্যুর পর ২০০৫ সালের উপনির্বাচনে চারদলীয় জোটের প্রার্থী হন তিনি। বর্তমান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে হারিয়ে সংসদ সদস্য হয়েছিলেন শাহীনুর পাশা চৌধুরী। এরপর ২০০৮, ২০১৮ সালের নির্বাচনে অংশ নিলেও আর জয়ী হতে পারেননি তিনি।